সোমবার, ০৬ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনা:ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল হচ্ছে না

করোনা:ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল হচ্ছে না

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
মহামারী করোনাভাইরাস চিকিৎসায় দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্য আলাদা হাসপাতালের ব্যবস্থা করা নিয়ে যে আলোচনা চলছিল সেটি শুরুতেই থেমে গেল।সরকারের এমন বিশেষ হাসপাতাল করার কোনো চিন্তা নেই।কোভিড-১৯ এ আক্রান্ত সবার চিকিৎসা একই ধরণের হাসপাতালে হবে।এখানে ধনী-গরীবের চিকিৎসার মধ্যে কোনো বৈষম্য করার পক্ষে নয় সরকার।
বুধবার দিনভর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল করার পক্ষে বিপক্ষে আলোচনা হয়। কোভিড-১৯ চিকিৎসায় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্য রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল প্রস্তুত হচ্ছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। পরে দিনভর এ নিয়ে পক্ষে বিপক্ষে আলোচনা চলে।
রাতে এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ বিষয়ে সরকারের অবস্থান পরিস্কার করেন। তিনি গণমাধ্যমকে বলেন, করোনার চিকিৎসায় কারও জন্য আলাদা হাসপাতালের চিন্তা সরকার করছে না।
সবার চিকিৎসা একই ধরণের হাসপাতালে হবে। এখানে ধনী-গরিব, সাধারণ-ভিআইপিদের মধ্যে কোনো বৈষম্যের পক্ষে নয় সরকার।
ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অবস্থান পরিস্কার করে স্বাস্থ্যমন্ত্রী বলেন,আমরা যেসব হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসার ব্যবস্থা করেছি সবার চিকিৎসা সেখানেই হবে। মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে এটা আমি দায়িত্ব নিয়ে বলছি। আমরা কোনো মন্ত্রী, এমপি বা কোনো শিল্পপতির জন্য আলাদা হাসপাতাল প্রস্তুত করার কথা বলিনি।এরপরও বিষয়টি নিয়ে যদি কেউ কিছু বলে থাকেন তাহলে তিনি তার নিজ দায়িত্বে বলেছেন। এটা মন্ত্রণালয়ের অবস্থান নয়।
বাংলাদেশে অবস্থানকারী বিদেশিদের চিকিৎসার বিষয়ে জাহিদ মালেক বলেন,বাংলাদেশে অবস্থানকারী বিদেশিরা কোভিড-১৯ আক্রান্ত হলে তাদের চিকিৎসা আলাদা দেয়ার একটা প্রস্তাব পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া হয়েছিল।সেজন্য আমরা প্রাথমিকভাবে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের কথা বলেছিলাম। হাসপাতালটি নতুন, পরিচ্ছন্ন আছে। এখনও সেভাবে ব্যবহার করা হয়নি।এজন্য তাদেরকে (বিদেশি) দেখানো হয়েছে।সেখানে সবকিছু ঠিকঠাক করে অন্যান্য রোগীর পাশাপাশি বিদেশিরাও চিকিৎসা নেবেন।
স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, স্বাস্থ্য শিক্ষা বিভাগের একজন কর্মকর্তা ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল করার বিষয়ে ভূল তথ্য দেন। এরপরই এই আলোচনা-সমালোচনার সূত্রপাত।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com